Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সেবা কিভাবে পাবেন

নাগরিক সেবা

ক্রমিক নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র ও প্রাপ্তিস্থান

সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি

   ১

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি,টাঙ্গাইল

সংক্রান্ত তথ্য প্রদান

 

১। দাপ্তরিক ওয়েব সাইটের মাধ্যমে

২। টেলিফোন যোগাযোগ

৩। ই-মেইলের মাধ্যমে

৪। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

 

           বিনামূল্যে

আইসিটি সংশ্লিষ্ট পন্য ও সেবার বিষয়ে পরামর্শ প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা মোতাবেক

দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি,টাঙ্গাইল

 

 

           বিনামূল্যে

প্রকল্পের তথ্য প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা মোতাবেক

দাপ্তরিক ওয়েবসাইট,

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি,টাঙ্গাইল

           বিনামূল্যে

 

প্রাতিষ্ঠানিক সেবা

ক্রমিক নং

সেবার নাম

সেবা প্রদান পদ্ধতি

প্রয়োজনীয় কাগজপত্র ও প্রাপ্তিস্থান

সেবার মূল্য ও পরিশোধ পদ্ধতি

   ১

সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের ICT বিষয়ে প্রশিক্ষণ প্রদান

 

১। সংশ্লিষ্ট দপ্তরের অধিযাচন এর মাধ্যমে

২। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক

৩। বার্ষিক কর্মপরিকল্পনা অনুযায়ী

 

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

সকল নাগরিকের নিকট তথ্য সরবরাহের নিমিত্ত  জাতীয় তথ্য বাতায়ন বা ওয়েব পোর্টাল বাস্তবায়ন ও হালনাগাদকরণ বিষয়ক প্রশিক্ষণ প্রদান

১। সংশ্লিষ্ট দপ্তরের অধিযাচন এর মাধ্যমে

২। উর্ধ্বতন  কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক

৩। বার্ষিক কর্মপরিকল্পনা অনুযায়ী

 

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়,কালিহাতি,টাঙ্গাইল

 

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

 

বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

সুশাসন, সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের ই-নথি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ প্রদান

১। সংশ্লিষ্ট দপ্তরের অধিযাচন এর মাধ্যমে

২। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক

৩। বার্ষিক কর্মপরিকল্পনা অনুযায়ী

 

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

সরকারি অফিসসমূহের নাগরিক সেবা অটোমেশনে সহায়তা প্রদান।

১। সংশ্লিষ্ট দপ্তরের অধিযাচন এর মাধ্যমে

২। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক

 

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

সরকারি অফিসসমূহের সকল ধরনের আইসিটি  সমস্যার সমাধানে সহায়তা প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা  মোতাবেক

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

           বিনামূল্যে

আইসিটি সম্পর্কিত যন্ত্রপাতিসহ সফটওয়্যারের চাহিদা, মান ও ইন্টারঅপারেটিবিলিটি নিশ্চিতকরণ, প্রতিনিধিত্বকরণ এবং স্পেসিফিকেশন প্রণয়নে সহায়তা প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা  মোতাবেক

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবসমূহ পরিদর্শন, পরামর্শ ও সহায়তা প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে পরিদর্শন পূর্বক

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা  মোতাবেক

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

           বিনামূল্যে

কম্পিউটার সিকিউরিটি ও ভাইরাস সচেতনতা সৃষ্টি এবং ডিজিটাল স্বাক্ষর চালুকরণে সহায়তা প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা  মোতাবেক

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিনামূল্যে / বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

ইউনিয়ন পর্যায়ে ডিজিটাল কার্যক্রম বাস্তবায়নে জন্য ইউনিয়ন  ডিজিটাল সেন্টারেগুলো পরিদর্শন, পরামর্শ ও সহায়তা প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা  মোতাবেক

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিনামূল্যে / বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী

১০

সরকারি অফিসসমূহের ইনফো-সরকার ফেইজ ২ এর ইন্টারনেট জনিত  সমস্যার সমাধানে পরামর্শ ও সহায়তা প্রদান

১। ব্যক্তিগত উপস্থিতির মাধ্যমে যোগাযোগ

২। টেলিফোনে যোগাযোগ

৩। ই-মেইল

৪। চাহিদা  মোতাবেক

১। দাপ্তরিক ওয়েবসাইট, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, উপজেলা কার্যালয়, কালিহাতি, টাঙ্গাইল

২। সরাসরি যোগাযোগের মাধ্যমে

বিনামূল্যে / বিদ্যমান সরকারী নীতিমালা অনুযায়ী